Sunday, September 2nd, 2018




সিলেটের গোলাপগঞ্জে পূর্ব শত্রুতার জেরে দেড় শতাধিক গাছ কর্তন!

গোলাপগঞ্জে পূর্ব শত্রুতার ফলে রাতের আধারে দেড় শতাধিক গাছ কর্তন ও খামারের পুকুর থেকে প্রায় অর্ধ লক্ষ টাকার মাছ চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এতে খামারের মালিক প্রায় লক্ষ টাকার ক্ষতির সম্মুখীন হয়েছেন। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন জনপ্রতিনিধি, এলাকার মুরব্বিয়ান ও গোলাপগঞ্জ মডেল থানার একদল পুলিশ। এ ঘটনায় গোলাপগঞ্জ থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার উপজেলার বুধবারী বাজার ইউনিয়নের চন্দরপুর গ্রামের ফয়জুল হকের নিজ মালিকানাধীন খামারের পুকুর পাড়ের লাগানো প্রায় দেড় শতাধিক পেপে গাছ, ৬টি আগর গাছ, ৩টি মেহগনি গাছ ও ২টি পেয়ারা গাছ কর্তন করা হয়েছে। এছাড়া পুুকুর থেকে বিভিন্ন জাতের প্রায় অর্ধ লক্ষ টাকার মাছ চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

এমন ন্যাক্কারজনক ঘটনায় এলাকার মানুষের মধ্যে সমালোচনার সৃষ্টি হয়েছে। খামারের মালিক ফয়জুল হক বলেন, ৪ মাস পূর্বে নিজের মালিকানা জমির ৩টি পুকুরে রুই, কাতলা, তেলাপিয়া, কালা ব্রিগেটসহ কয়েকটি জাতের মাছের চাষ করেন। মাছ গুলো বিক্রয়যোগ্য কয়েক দিনের মধ্যে তা বাজারজাত করা কথা ছিল। কিন্তু পূর্ব শত্রুতার জেরে একটি পক্ষ রাতের আধারে মাছ চুরি ও পুকুরে পাড়ে লাগানো বিভিন্ন জাতের গাছ কেটে ফেলে। বিশেষ করে পেপে গাছ থেকে সপ্তাহে ৩/৪ দিন পেপে বাজারজাত করা হত। এতে করে প্রায় লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ